Biccheder Sristhi by Nezamuddin Rony


 
কবিতা: বিচ্ছেদে সৃষ্টি / Biccheder Sristhi
লেখক: নিজাম উদ্দিন রনি / Nezamuddin Rony
বই: এলোমেলো ভাবনা / ElomeloVabna

ধরো আমি আকাশ, তুমি মেঘ
তোমাকে বুকে আগলে রাখতে আমার কি আকুলতা
তবুও তুমি বৃষ্টি হয়ে ঝরলে
শীতলতা এনে দিলে ধরণীর বুকে
তপ্ত সূর্যের বসবাস আমার সম্পূর্ণ হৃদয় জুড়ে ।
ধর, তুমি সাগর, আমি নদী
তোমাতে মিশে যেতে আমার কি প্রবল ইচ্ছা
বর্ষার ভরা যৌবনে কলঙ্কের বাঁধ-কূল
ভেঙে ছুটে যাই তোমার দিকে
অথচ তুমি ভাটির টানে ফিরে গেলে
না পাওয়ার ব্যথার খরায়
আমার বুকে চর জেগেছে।
বসন্তে ফোটা প্রথম ফুল তুমি
নব্য ফুলের সুবাস নিতে আমার সেকি চঞ্চলতা
অথচ অভিমানের কাঁটায় আমায় ক্ষতবিক্ষত করলে
রক্তঝরা হৃদয় নিয়ে লটকে থাকি
তোমার বিষাদের শুকনো ডালে।
ধরো আমি শিশির, তুমি রৌদ্র
ভালোবাসায় তোমায় সিক্ত করবো, আমার প্রবল প্রত্যাশা
অথচ তুমি হৃদয়হীনার মত আমায় পুড়িয়ে দিলে
জ্বলতে জ্বলতে আমার বিনাশ হল।

তবুও তোমার বাঁধন থেকে মুক্তি মিলল না
মুক্তি তুমিও পাবে না
যতদিন না এই চিরন্তন প্রেমের আহবানে সারা দেবে
আমরা এ ভাবেই পাশাপাশি থাকবো
জন্মজন্মান্তরের শত্রু হয়ে
কত প্রেম আমাদের মাঝে
চরম বিচ্ছেদেও পৃথিবীর বুকে সৃষ্টি সাজে।

#NezamuddinRony #filmmaker #writer #Lyricist


Comments

Popular posts from this blog

For my blog readers

Speed up Firefox

Abbreviation